Connect with us

Cultural

নিক্কণ-এর অনলাইন প্রতিযোগিতার ফল ঘোষিত

Published

on

ভাষা শহিদ দিবস উপলক্ষে নিক্কণ সঙ্গীত বিদ্যালয় আয়োজিত অনলাইন দেশাত্মবোধক নৃত্য, শ্রদ্ধাঞ্জলী ও দেশাত্মবোধক সংলাপ বলা প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়েছে।
মোট পাঁচটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে দেশাত্মবোধক নৃত্য-“ক“ বিভাগে- যুগ্মভাবে প্রথম স্থান লাভ করে রিতন্যা শর্মা ও প্রজ্ঞা ঘোষ, দ্বিতীয় স্থান-(যুগ্মভাবে) তৃষা দে ও দীয়া ঘোষ, তৃতীয় স্থান-(যুগ্মভাবে) রাজস্মিতা ভট্টাচার্য ও প্রদক্ষিণা দেবরায়।”খ” বিভাগে- প্রথম স্থান-দেবলীনা নাগ, দ্বিতীয়-উজ্জ্বলা ধর, ও তৃতীয়-গীতিকা কুমারী। “গ” বিভাগে, প্রথম স্থান-সিঞ্জিনী সিনহা, দ্বিতীয় স্থান-তানিসা রায়, ও তৃতীয় স্থান- অনুশ্রী এন্দো।”ঘ” বিভাগে, প্রথম স্থান-গায়ত্রী পাল, দ্বিতীয়-(যুগ্মভাবে) অস্মিতা কর্মকার ও তিস্তা মোদক,তৃতীয় স্থান-(যুগ্মভাবে) অনুসূয়ার দেব মজুমদার ও ত্রিসা দাস। “ঙ” বিভাগে,প্রথম স্থান-পায়েল দেব, দ্বিতীয় স্থান-পরমা রায়।
IMG-20200526-WA0022
শ্রদ্ধাঞ্জলী প্রতিযোগিতায় “ক” বিভাগে প্রথম স্থান-(যুগ্মভাবে) তৃষা দে ও রাজস্মিতা ভট্টাচার্য,দ্বিতীয় স্থান-(যুগ্মভাবে)-রিতন্যা শর্মা ও প্রজ্ঞা ঘোষ,তৃতীয় স্থান-প্রদক্ষিণা দেবরায়। শ্রদ্ধাঞ্জলী”খ” বিভাগে, প্রথম স্থান-দেবলীনা নাগ,দ্বিতীয় স্থান-(যুগ্মভাবে)-গীতিকা কুমারী ও নিখিল কুমার, তৃতীয় স্থান-উজ্জ্বলা ধর। শ্রদ্ধাঞ্জলী “গ” বিভাগে,প্রথম স্থান-তানিসা রায়, দ্বিতীয়-সিঞ্জিনী সিনহা, ও তৃতীয়- অনুশ্রী এন্দো। শ্রদ্ধাঞ্জলী “ঘ”বিভাগে প্রথম স্থান-(যুগ্মভাবে)-অস্মিতা কর্মকার ও অনুসূয়া দেব মজুমদার, দ্বিতীয,(যুগ্মভাবে)- তৃষা দাস ও গায়ত্রী পাল, তৃতীয়-সুচরিতা দাস। শ্রদ্ধাঞ্জলী “ঙ”বিভাগে, প্রথম স্থান-পরমা রায়, দ্বিতীয়-পায়েল দেব।
IMG-20200526-WA0020
সংলাপ-বলা প্রতিযোগিতায় শহিদ কমলা ভট্টাচার্য সম্মাননা লাভ করেছে রিতন্যা শর্মা ও গায়ত্রী পাল। এছাড়া নৃত্যে সংগ্রামী সম্মান লাভ করেছে সুচরিতা দাস এবং শ্রদ্ধাঞ্জলীতে শহিদ শ্রদ্ধা সম্মান লাভ করেছে তিস্তা মোদক।প্রতিযোগিতায় বিচারকের ভূমিকা পালন করেন নৃত্যে গোপাল ভট্টাচার্য, শান্তা চক্রবর্তী ও পিয়ালী দাস। শ্রদ্ধাঞ্জলীতে পল্লব দে ও মিঠুন রায়। সংলাপে গোপাল চক্রবর্তী। এক প্রেস বার্তায় নিক্কণ সঙ্গীত বিদ্যালয় অধ্যক্ষ শুভ্রাংশু নাথ মজুমদার এখবর জানিয়েছেন।*

Continue Reading

Cultural

রূপম সাংস্কৃতিক সংস্থার ৪১তম নরেশ চন্দ্র পাল সর্ব ভারতীয় নাটক প্রতিযোগিতা আপাতত স্থগিত

Published

on

যুব দর্পণ প্রতিনিধি,২৪ ফেব্রুয়ারি, শিলচর :: রূপম সাংস্কৃতিক সংস্থা আয়োজিত ৪১তম নরেশ চন্দ্র পাল সর্ব ভারতীয় নাটক প্রতিযোগিতা আগামী ১৩ মার্চ থেকে ১৬ মার্চ শিলচর গান্ধীভবনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু পুনরায় দেশের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস প্রভাব বিস্তার করার জন্য আপাতত স্থগিত করা হয়েছে । রূপমের সাধারণ সম্পাদক নিখিল পাল অত্যন্ত দুঃখের সঙ্গে জানিয়েছেন যে, ” আমাদের ৪১ তম নরেশ চন্দ্র পাল স্মৃতি সর্বভারতীয় বাংলা একাঙ্ক নাটক প্রতিযোগিতা আগামী ১৩ ই মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল ,বর্তমানে বিভিন্ন রাজ্যে কোভিড ১৯ এর যে প্রকোপ আবার শুরু হয়েছে, এরই জন্য গতকাল আমরা রূপম কার্যালয়ে বিশেষ সভার আয়োজন করে সর্বসম্মতিক্রমে বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে এই প্রতিযোগিতা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর পরবর্তীতে সময় আবার সকলকে জানানো হবে বলে জানিয়েছেন সস্পাদক নিখিল পাল ।

Continue Reading

Cultural

নূপুর নৃত্য কেন্দ্রের ২১তম বর্ষপূর্তি উপলক্ষে ১৮ ফেব্রুয়ারি উধারবন্দে বরাক ভিত্তিক নৃত্য ও অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে

Published

on

গোবিন্দ তালুকদার, উধারবন্দ, ৮ ফেব্রুয়ারি ::- ২১ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে আগামী ১৮ ফেব্রুয়ারি বরাক ভিত্তিক নৃত্য ও অঙ্কন প্রতিযোগিতা আয়োজন করছে উধারবন্দের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ” নূপুর নৃত্য কেন্দ্র ” । সোমবার এক সাংবাদিক সম্মেলন করে নূপূর নৃত্য কেন্দ্রের কর্মকর্তারা জানান আগামী ১৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে নয়টা থেকে অনুষ্ঠিত হবে রবীন্দ্র নৃত্য , সাড়ে দশটা থেকে নজরুল নৃত্য ও সাড়ে এগারোটা থেকে লোক নৃত্য প্রতিযোগিতা, এছাড়া বিকেল তিনটা থেকে শুরু হবে বসে আঁকো প্রতিযোগিতা । প্রতিটি প্রতিযোগিতা তিনটি বিভাগে অনুষ্ঠিত হবে এবং সেরাদের আকর্ষণীয় পুরস্কার দিয়ে উৎসাহিত করা হবে । সন্ধ্যায় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণকরা হবে । পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট নৃত্য শিক্ষক দেবতোষ নাথ । প্রতিযোগিতায় অংশগ্ৰহন করতে ইচ্ছুকদের বিষদ বিবরণের জন্য ৭০০৮৬৩৪৯৫১২, ৮৩৯৯৯৬৩১৮৪, ৯১০১০৫৩৩০৮ এবং ৭৮৯৬৮৩৪১৩৮ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন আয়োজক সংগঠনের কর্মকর্তা বৃন্দ

Continue Reading

Cultural

ত্রিপুরা, কলকাতা, শিলচর ও বাংলাদেশের শিল্পী সমন্বয়ে অনলাইনে বর্ষামঙ্গল

Published

on

আগরতলা,৪আগস্টঃ করোনার বিষবাষ্পে মানুষ যখন একরাশ হতাশায় আচ্ছন্ন হয়ে পড়েছে,সে সময় কিছুটা মানসিক প্রশান্তির জন্য ত্রিপুরা,বাংলাদেশ,শিলচর ও কলকাতার বিশিষ্ট শিল্পী সমন্বয়ে অনলাইনে বর্ষামঙ্গল অনুষ্ঠানের আয়োজন করেছে “ মনের ক্যানভাস “। ‘ শাওন গগনে ঘোর ঘনঘটা ‘ শীর্ষক অনুষ্ঠানটি মনের ক্যানভাসের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে সম্প্রচার করা হবে ৪,৫ ও ৬ আগস্ট প্রতিদিন রাত ১১টায়।অনুষ্ঠান ভাবনা ও নির্দেশনায় রয়েছেন বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিত ভৌমিক।সঞ্চালনায় শিবানী ভট্টাচার্য এবং সম্পাদনায় সন্তোষ পাল।এক্সিল্যান্ট প্রিন্টিং প্রেসের ও মনের ক্যানভাসের যৌথ নিবেদনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রতিদিনই সঙ্গীত,নৃত্য ও আবৃত্তিতে অংশ নেবেন বিশিষ্ট শিল্পীবৃন্দ।
IMG-20200802-WA0042
৪ আগস্টের অনুষ্ঠানে অংশ নেবেন বাংলাদেশের বিশিষ্ট শিল্পীবৃন্দ যথাক্রমে মহাদেব ঘোষ,কাজী মাহতাব সুমন,কামাল আহমেদ এবং রাশেদ হাসান।কলকাতার শিল্পীদের মধ্যে অংশ নিচ্ছেন পম্পা রায় বসু।শিলচর থেকে শিল্পী মঞ্জুশ্রী দাস এবং অমিত সিকিদার,ত্রিপুরা থেকে অংশ নিচ্ছেন আদৃতা দত্ত,শাওলী রায় এবং পুস্পিতা চক্রবর্তী।
IMG-20200802-WA0044
৫ আগস্টের অনুষ্ঠানে বাংলাদেশের শিল্পী কেয়া হালদার,মাসুদুজ্জামান,মনির হোসেন এবং সংযুক্তা রায় অংশ নেবেন।কলকাতা থেকে অংশ নেবেন মনিদীপা ভট্টাচার্য।ত্রিপুরা থেকে অংশ নিচ্ছেন ইন্দ্রাণী চক্রবর্তী,উপমা দাশ ব্রহ্ম,সর্বানী দাশ দত্ত,অমর ঘোষ,পিয়ালী ব্যানার্জি বর্ধন রায়।
IMG-20200802-WA0045
৬ আগস্ট তৃতীয় পর্ব তথা সমাপ্তি দিবসের অনুষ্ঠানে অংশ নেবেন বাংলাদেশের শিল্পী বাসির দুলাল,কলকাতা থেকে অংশ নেবেন নরেশ নন্দী ও সৌরেন চট্টোপাধ্যায়।শিলচর থেকে অংশ নেবেন শর্মিষ্ঠা দাস চাকী ও মৌটুসী সাহা রায়।ত্রিপুরা থেকে অংশ নেবেন অনুষা চক্রবর্তী,আরাত্রিকা ভৌমিক,মৌটুসী দাস,অনিন্দিতা সাহা ও সুমন বনিক।অনুষ্ঠানটি উপভোগ করার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

Continue Reading

Trending