Connect with us

Barak Valley

সর্বনাশা ড্রাগ‌সের করাল গ্রা‌সে গোটা পাথারকা‌ন্দির যুব সমাজ।প্রশাস‌নের বিরু‌দ্ধে বি‌ক্ষোভ প্রদর্শ‌ন

Published

on

এস এম জাহির আব্বাস, করিমগঞ্জ ৭,জুলাই ::
দীর্ঘ‌দিন ধ‌রে বৃহত্তর পাথারকান্দি জুড়ে সর্বনাশা ড্রাগসের করাল গ্রা‌সে যুব সমাজ আজ বিপন্ন।এলাকার আনা‌চে কানা‌চে ড্রাগ‌সের ছড়াছ‌ড়ি সহ এই অঞ্চল‌কে ক‌রি‌ডোর ক‌রে ব‌র্হিরাজ্য সহ বাংলা‌দে‌শে ড্রাগস পাচা‌রের অভি‌যোগ দীর্ঘ‌দি‌নের।ইতিপূ‌র্বে পাশ্বব‌র্তি ত্রিপুরায় এ এলাকার অনেক ড্রাগস পাচারকা‌রিরা ধরা পড়‌লেও এখানকার পু‌লি‌শের খাতায় এমন সাফ‌ল্যের খ‌তিয়ান নেই বল‌লেই চ‌লে।স্থানীয় নেশা পাচারকা‌রিরা আজও পু‌লি‌শের সা‌থে গোপন বুঝাপড়ার মাধ্য‌মে গোটা পাথারকা‌ন্দি‌তে তা‌দের মৃগয়া ভু‌মি অব্যাহত রে‌খে‌ছে।এতে সম‌ষ্টির প্রায় প্র‌তি‌টি ঘ‌রে ছ‌ড়ি‌য়ে পড়‌ছে নেশার করাল গ্রাস।ফ‌লে যুব সমাজ ধংস হবার পাশাপা‌শি গোটা এলাকায় দি‌নের পর দিন বেঁ‌ড়ে চ‌লে‌ছে নানা অসামা‌জিক কাজক‌র্মের।বিষয়‌টি একা‌ধিকবার জেলা প্রশাস‌নের নজ‌রে আনা হ‌লেও নিটফল শূ্ণ্য।অব‌শে‌ষে এবার এই ড্রাগসের বিরু‌দ্ধে মা‌ঠে নাম‌লেন এলাকার বু‌দ্ধিজী‌বি সহ ভুক্ত‌ভোগী অবিভাবকরা।এ ম‌র্মে আজ বৃহত্তর পাথারকা‌ন্দি থে‌কে ড্রাগস নির্মূলের লক্ষ্য নি‌য়ে সা‌র্কেল কার্য্যাল‌য়ে বিক্ষোভ প্রদর্শনের মাধ্যমে স্থানীয় সিও মারফৎ রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে স্মারকপত্র প্রদান করলেন প্রায় দুশতাধিক জনগণ।পূর্ব সূচি অনুযায়ী আজ বৃহত্তর এলাকার জনগণ নির্দিষ্ট এক স্মারকপত্রের মাধ্যমে ভয়াবহ ড্রাগস ব্যবসায়ীদের প্রশাসন কর্তৃক শক্ত হাতে মোকাবিলা করার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে জোরালো আবেদন জানানো হয়।স্মারক পত্রে তাঁরা উল্লেখ করেন যে গত কয়েক বছর থেকে স্থানীয় বেশ কয়েকজন সমাজদ্রোহীদের নেতৃত্বে গোটা এলাকা জুড়ে ড্রাগসের রমরমা কারবার জাঁ‌কি‌য়ে চলছে।গোটা পাথারকা‌ন্দি জু‌ড়ে রকমা‌রি সর্বনাশা নেশার রমরমা কারবার জাঁ‌কি‌য়ে বসার প্রতিবেদন স্থানীয় দৈনিক গুলোতে একাধিকবার প্রকাশিত হ‌লেও সমস্যা কাঁ‌টে‌নি।‌নেশার দাপ‌টে এলাকার যুব সমাজ আজ মৃত্যুমু‌খে প‌তিত।স্থা‌নীয় প্রশাসন বিষয়টুকু নি‌য়ে তেমন ইতিবাচক পদ‌ক্ষেপও নি‌চ্ছে না।পাথারকা‌ন্দির বিধায়ক নেশা সম্রা‌জ্যের বিরু‌দ্ধে বার ক‌য়েক ক‌ঠোর মনভাব পোষন কর‌লেও এসব কারবা‌রে জ‌ড়িত‌দের বা‌গে আনা যা‌চ্ছে না।এ‌তে এলাকার সমস্যাগ্রস্থ জনম‌নে ব্যাপক হতাশার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।এ‌রই প্র‌তিবা‌দে প্রশাস‌নের উপর ভরসা হা‌রি‌য়ে অব‌শে‌ষে এলাকায় সৃ্ষ্ট নেশার দাপট জ‌নিত সমস্যা নিরস‌নে এবার সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে এই স্মারকপত্র প্রদান করা হয়।
PicsArt_07-07-08.28.32
স্মারকপত্রে তাঁরা এ ব্যাপারে স্থানীয় টিলাবাড়ি গ্রামের বাসিন্দা কবির আহমদ, শিহাব উদ্দিন, মামবাড়ি এলাকার খসরুল হক, কুর্তি এলাকার ফকর উদ্দিন ও জুরবাড়ি-ডেফলআলার ইকবাল বাহার খন্দকারের নাম স্পষ্ট ক‌রে উল্লেখ করেন।বলেন অতিসত্বর প্রশাসনিক তরফ থেকে এলাকার এই ড্রাগস মাফিয়াদের বিরুদ্ধে ইতিবাচক পদক্ষেপ না নিলে আগামীদিনে তাঁরা ফের গণতান্ত্রিক উপা‌য়ে বৃহত্তর গণ আন্দোলনের দিকে পা বাড়াতে বাধ্য হবেন বলে স্মারকপত্রে সাফ জানিয়ে দেন।প্রদত্ত স্মারকপ‌ত্রে অন্যান্যদের মধ্যে স্বাক্ষর করেন শিহাব উদ্দিন, আব্দুল শুক্কুর, আব্দুল নূর, অরুণকুমার নাথ প্রমুখ। স্মারকপত্রের প্রতিলিপি নেশা নিবারণ বিভাগের ডিরেক্টর জেনারেল সহ রা‌জ্যিক নার‌কো‌টিকস্ জোনাল ডাইরেক্টর সহ ডি‌সি এস‌পি ও স্থানীয় বিধায়কের কা‌ছেও প্ররণ করা হয়।FB_IMG_1570960180182

Continue Reading

Barak Valley

সাংবাদিক পেনশন পাচ্ছেন রাজ্যের কুড়িজন প্রবীণ সাংবাদিক ।

Published

on

হাইলাকান্দি, ১৩ আগস্ট: অসম সরকার ২০২১ সালের রাজ্যের প্রবীণ সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে শুক্রবার। এ বছর রাজ্যের বিভিন্ন জেলার ২০ জন প্রবীণ সাংবাদিককে পেনশনের জন্য মনোনীত করেছে সরকার।

এই কুড়ির তালিকায় রয়েছেন বরাক উপত্যকার দুই প্রবীণ সাংবাদিক। তাঁরা হলেন শিলচরের বিকাশ চক্রবর্তী ও হাইলাকান্দির দীপক রঞ্জন নাথ।

বরাকের প্রবীণ এই দুই সাংবাদিক এবছর সাংবাদিকতার পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন বর্তমান কর্মরত সাংবাদিকমহল।

দীপক রঞ্জন নাথ কে শুভেচ্ছা জানিয়েছেন ইলেকট্রনিক মিডিয়া অ্যাসোসিয়েশন, হাইলাকান্দি’র  সভাপতি তিলক রঞ্জন দাস (কুমার দাস), সম্পাদক নীলোৎপল দেব সহ অন্যান্যরা  ।

 এছারাও  হাইলাকান্দি প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি তথা অসম বার্তাজীবী সংঘের হাইলাকান্দি জেলার সভাপতি দীপক রঞ্জন নাথ পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাবের সম্পাদক সহ অন্যান্য প্রেস ক্লাবের পদাধিকারী।

এদিকে, হাইলাকান্দি জেলা থেকে এবছর একমাত্র দীপক রঞ্জন নাথ সাংবাদিক পেনশনের জন্য মনোনীত হওয়ায় খুশির জোয়ার হাইলাকান্দির সাংবাদিক মহলে। অন্যদিকে, হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য সম্প্রীতি হাইলাকান্দি রোটারি ক্লাবের মিডিয়া হিরোর সম্মাননা পেয়েছিলেন প্রবীণ সাংবাদিক দীপক রঞ্জন নাথ ।

Continue Reading

Barak Valley

মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের জেলা কমিটি পুনর্গঠন

Published

on

সুব্রত দাস,বদরপুর :: গত বুধবার শ্রীভূমি (করিমগঞ্জ) জেলার শ্রীগৌরী মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের শ্রীভূমি জেলা কমিটি পুনর্গঠন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী বিজয় পাল ও হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণ আসাম প্রান্তের বেটি বাঁচাও প্রমুখ দেবজ্যোতি দাসের উপস্থিতিতে এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে মনোজিৎ চক্রবর্তীকে শ্রীভূমি জেলার সভাপতি,সহ-সভাপতি রাজীব শর্মা,সুজয় শ্যাম,রূপম শর্মা,সম্পাদক-লিটন ধর,কোষাধ্যক্ষ দেবরাজ চক্রবর্তী,সহ-সম্পাদক সন্দীপ মজুমদার,যুবা বাহিনী প্রমুখ বান্টি রায়,বীরাঙ্গনা বাহিনী প্রমুখ অনুরাধা মালাকার এবং প্রচার প্রমুখ সাজন দেব কে দায়িত্ব দেওয়া হয়।

Continue Reading

Barak Valley

আগামীকাল শিলচরে চারটি কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে

Published

on

জনসংযোগ, শিলচর ১ আগস্ট :– আগামী কাল সোমবার শিলচর শহরের চারটে কেন্দ্রে কোভিশিল্ড ভেকসিন দেওয়া হবে ।
নাজিরপট্টি মডেল স্কুলে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ ৩০০ টি দেওয়া হবে । এখানে অন স্পট রেজিস্ট্রেশনে কোন ধরনের ভ্যাকসিন দেওয়া হবে না ।
অম্বিকাপট্টির দূর্গাশংকর পাঠশালায় স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।
সিনিয়র সিটিজেনদের জন্য শহরের গভর্নমেন্ট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুলে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় ডোজ কোভিশিল্ড ২০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে । এখানে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ড দেওয়া হবে না। এছাড়া শিলচর কনকপুর রোডের তারিণী মোহন এলপি স্কুলে স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।

Continue Reading

Trending