Connect with us

Barak Valley

শোণিতপুৰত দান বৰঙণি সংগ্ৰহত জিলা প্ৰশাসনৰ নিষেধাজ্ঞা / Sonitpur district administration bans forceful collection of donations

Published

on

জিলাখনৰ বিভিন্ন এলেকাত বিশেষভাৱে ৰাষ্ট্ৰীয় ঘাই পথত যাত্ৰী তথা মালবাহী বাহন বলপূৰ্বক ভাৱে ৰখাই বহু অনুষ্ঠান সংগঠন, স্বেচ্ছাসেৱী সংগঠন আদিয়ে বাহনৰ চালক তথা যাত্ৰীৰ পৰা দান বৰঙণি সংগ্ৰহ কৰি জনসাধাৰণৰ স্বাভাৱিক জীৱন যাত্ৰা ব্যাহত কৰাৰ প্ৰতি লক্ষ্য ৰাখি লগতে এনে কাৰ্য ই জিলাখনত সৃষ্টি কৰিব পৰা সম্ভাৱ্য আইন শৃংখলা পৰিস্থিতি ৰোধৰ স্বাৰ্থত শোণিতপুৰ জিলাৰ জিলা দণ্ডাধীশ মানবেন্দ্ৰ প্ৰতাপ সিঙে ভাৰতীয় ফৌজদাৰী কাৰ্যবিধি আইনৰ ১৪৪ ধাৰাৰ অধীনত এক নিষেধাজ্ঞা জাৰি কৰিছে।
সেই অনুসৰি তেনে অনুষ্ঠান-প্ৰতিষ্ঠানে জিলাখনৰ কোনো ঠাইতে দান-বৰঙণি সংগ্ৰহৰ বাবে কোনো বাহন বলপূৰ্বক ভাৱে ৰখাব নোৱাৰিব আৰু কোনো বাহনৰ পৰা দান বৰঙণি সংগ্ৰহ সম্পূৰ্ণৰূপে নিষিদ্ধ কৰিছে। তদুপৰি কোনো ব্যক্তিগত গৃহ, কাৰ্যালয়, দোকান তথা ব্যৱসায়িক প্ৰতিষ্ঠান আৰু কাৰখানা আদিৰ পৰা বলপূৰ্বক দান বৰঙণি সংগ্ৰহৰ ক্ষেত্ৰত নিষেধাজ্ঞা জাৰি কৰিছে। তৎকালিন ভাৱে বলবৎ কৰা এই নিষেধাজ্ঞা পৰবৰ্ত্তী জাননী নিদিয়া পৰ্যন্ত সমগ্ৰ জিলাখনতে বাহাল থাকিব।

In view of reports of some groups of persons, including various institutions/ organizations/ NGOs forcefully collecting donations from business establishments, passengers and vehicle drivers in various parts of the district mainly on National Highways and other thoroughfares by stopping running vehicles, which may lead to serious breach of peace and disturb the normal life of the citizens, the District Magistrate Sonitpur Manvendra Pratap Singh has issued certain restrictions U/S 144 of the Cr.P.C.
As per the order, forceful collection of money in the form of donations/ subscriptions from any vehicle, bike riders or pedestrians, household, shop, office, business establishment, industries, etc., has been hereby banned with immediate effect. Moreover, forceful stopping of vehicle for the purpose of collection of donation is also banned. Any violation of this order will invite penal action as per law. The order will come into force with immediate effect and will remain in force until further orders.

Continue Reading

Barak Valley

সাংবাদিক পেনশন পাচ্ছেন রাজ্যের কুড়িজন প্রবীণ সাংবাদিক ।

Published

on

হাইলাকান্দি, ১৩ আগস্ট: অসম সরকার ২০২১ সালের রাজ্যের প্রবীণ সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে শুক্রবার। এ বছর রাজ্যের বিভিন্ন জেলার ২০ জন প্রবীণ সাংবাদিককে পেনশনের জন্য মনোনীত করেছে সরকার।

এই কুড়ির তালিকায় রয়েছেন বরাক উপত্যকার দুই প্রবীণ সাংবাদিক। তাঁরা হলেন শিলচরের বিকাশ চক্রবর্তী ও হাইলাকান্দির দীপক রঞ্জন নাথ।

বরাকের প্রবীণ এই দুই সাংবাদিক এবছর সাংবাদিকতার পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন বর্তমান কর্মরত সাংবাদিকমহল।

দীপক রঞ্জন নাথ কে শুভেচ্ছা জানিয়েছেন ইলেকট্রনিক মিডিয়া অ্যাসোসিয়েশন, হাইলাকান্দি’র  সভাপতি তিলক রঞ্জন দাস (কুমার দাস), সম্পাদক নীলোৎপল দেব সহ অন্যান্যরা  ।

 এছারাও  হাইলাকান্দি প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি তথা অসম বার্তাজীবী সংঘের হাইলাকান্দি জেলার সভাপতি দীপক রঞ্জন নাথ পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাবের সম্পাদক সহ অন্যান্য প্রেস ক্লাবের পদাধিকারী।

এদিকে, হাইলাকান্দি জেলা থেকে এবছর একমাত্র দীপক রঞ্জন নাথ সাংবাদিক পেনশনের জন্য মনোনীত হওয়ায় খুশির জোয়ার হাইলাকান্দির সাংবাদিক মহলে। অন্যদিকে, হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য সম্প্রীতি হাইলাকান্দি রোটারি ক্লাবের মিডিয়া হিরোর সম্মাননা পেয়েছিলেন প্রবীণ সাংবাদিক দীপক রঞ্জন নাথ ।

Continue Reading

Barak Valley

মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের জেলা কমিটি পুনর্গঠন

Published

on

সুব্রত দাস,বদরপুর :: গত বুধবার শ্রীভূমি (করিমগঞ্জ) জেলার শ্রীগৌরী মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের শ্রীভূমি জেলা কমিটি পুনর্গঠন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী বিজয় পাল ও হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণ আসাম প্রান্তের বেটি বাঁচাও প্রমুখ দেবজ্যোতি দাসের উপস্থিতিতে এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে মনোজিৎ চক্রবর্তীকে শ্রীভূমি জেলার সভাপতি,সহ-সভাপতি রাজীব শর্মা,সুজয় শ্যাম,রূপম শর্মা,সম্পাদক-লিটন ধর,কোষাধ্যক্ষ দেবরাজ চক্রবর্তী,সহ-সম্পাদক সন্দীপ মজুমদার,যুবা বাহিনী প্রমুখ বান্টি রায়,বীরাঙ্গনা বাহিনী প্রমুখ অনুরাধা মালাকার এবং প্রচার প্রমুখ সাজন দেব কে দায়িত্ব দেওয়া হয়।

Continue Reading

Barak Valley

আগামীকাল শিলচরে চারটি কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে

Published

on

জনসংযোগ, শিলচর ১ আগস্ট :– আগামী কাল সোমবার শিলচর শহরের চারটে কেন্দ্রে কোভিশিল্ড ভেকসিন দেওয়া হবে ।
নাজিরপট্টি মডেল স্কুলে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ ৩০০ টি দেওয়া হবে । এখানে অন স্পট রেজিস্ট্রেশনে কোন ধরনের ভ্যাকসিন দেওয়া হবে না ।
অম্বিকাপট্টির দূর্গাশংকর পাঠশালায় স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।
সিনিয়র সিটিজেনদের জন্য শহরের গভর্নমেন্ট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুলে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় ডোজ কোভিশিল্ড ২০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে । এখানে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ড দেওয়া হবে না। এছাড়া শিলচর কনকপুর রোডের তারিণী মোহন এলপি স্কুলে স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।

Continue Reading

Trending