Connect with us

Barak Valley

শিলচর মেডিকেল কলেজ এখন নরক গুলজার এ পরিণত হয়েছে ::প্রদীপ দত্তরায়

Published

on

JUBO DARPAN NEWS :: 31st August :: শিলচর মেডিকেল কলেজ এখন নরক গুলজার এ পরিণত হয়েছে । মেডিকেল কলেজের দুরাবস্থার কথা বলে লাভ নেই । মেডিকেল কলেজে কোন পরিকাঠামো নেই । ভেঙ্গে পড়ছে বিল্ডিং । কভিডের পথ্য অত্যন্ত নিম্নমানের । অপরিচ্ছন্ন বাথরুম ।করোনা আক্রান্ত রোগীরা মেডিকেল কলেজ থেকে যে অভিজ্ঞতা নিয়ে বাড়ি ফিরছেন সেটা ভয়াবহ আকার ধারণ করেছে । সম্প্রতি শিলচর পুরসভার প্রাক্তন পুরপ্রধান নিহার নারায়ণ ঠাকুর করণা আক্রান্ত হয়ে শিলচর মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন । তিনি যে দুর্দশার কথা বর্ণনা করেছেন তা শুনুন মানুষের চোখ কপালে উঠবে । একজন প্রাক্তন পুরপতির সঙ্গে যদি মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এ ধরনের পরিষেবা দেন তাহলে সাধারণ মানুষের ক্ষেত্রে কি হচ্ছে সেটা সহজে অনুমান করা যায় । শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে প্রশাসন বলতে কিছু নেই । চিকিৎসকরা তাদের সাধ্যমতো পরিষেবা দিয়ে চলছেন । প্রয়োজনীয় চিকিৎসক নেই । চিকিৎসকের পোস্ট খালি পড়ে আছে । একজন কার্ডিওলজিস্ট নেই ।একজন ইউরোলজিস্ট নেই । ঘন ঘন স্বাস্থ্যমন্ত্রী শিলচর সফরে আসছেন । কিন্তু এর কোনো সুরাহা তারা করতে পারছেন না । অথচ গুয়াহাটি মেডিকেল কলেজ হাসপাতাল অত্যন্ত ভাল অবস্থায় চলছে । কিন্তু শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে এই দুরবস্থা কেন তার জবাব কে দেবে । শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে একটা পরিচালন কমিটি রয়েছে তার মধ্যে আমাদের সাংসদ রয়েছেন ।এই সাংসদ আবার ভালো ভালো হোটেলের খাবারের ছবি দিয়ে এই খাবারগুলো শিলচর মেডিকেল কলেজের বলে জনসাধারণকে বিভ্রান্ত করছেন ।এত ভাল ভাল খাবার শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে দেওয়া হচ্ছে বলে যদি বিজ্ঞাপন দিয়ে থাকেন তাহলে আমাদের শিলচরের প্রাক্তন পুরপতি কেন এত অভিযোগ করলেন । তিনি কি মিথ্যা কথা বলছেন। শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে কারা খাবার সরবরাহ করছে তাদের তালিকা জনসমক্ষে প্রকাশ করা হোক । এছাড়া ঔষধ পত্র কারা সরবরাহ করছে তাদের নামের তালিকা প্রকাশ করা হোক । তবেই বোঝা যাবে কোথায় দুর্নীতি চলছে । শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে 50 বছর হয়ে যাবার পরও এমন দুরবস্থার কথা শুনলে সবার মনে ভীষণ কষ্ট লাগে । এইভাবে চললে কাগজ কল , সুগারমিল , টেক্সটাইল ইন্ডাস্ট্রি মত শিলচর মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধ হওয়ার পথে চলে যাবে ।মেডিকেল কলেজের এই দুরাবস্থার কথা আসাম সরকার কি জানে না । একমাত্র বরাক উপত্যকায় এই মেডিকেল কলেজে থাকায় বিমাতৃসুলভ আচারণ করছে সরকার । আমি শুনেছি স্বাস্থ্যমন্ত্রী বলেছেন রাজ্য অক্সিজেনের অভাব পিপিই কিটও পর্যাপ্ত নেই । । আমি মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাছে দাবি করছি যদি সৎ হয়ে থাকে তাহলে শিলচর মেডিকেল কলেজ যারা খাদ্য বা অন্যান্য সামগ্রী সরবরাহ করছে তাদের নামের তালিকা যেন প্রকাশ করেন ।
এদিকে আগামী ১ সেপ্টেম্বর থেকে স্কুল কলেজ খোলার জন্য বারবার ঘোষণা দিচ্ছেন শিক্ষা মন্ত্রী । কিন্তু কোনো অভিভাবক বা ছাত্র-ছাত্রী এতে রাজি নন । শিক্ষা মন্ত্রী নিজেও একজন অভিভাবক । যদিও তার ছেলে মেয়েরা বাইরে পড়াশোনা করছেন ।কিন্তু তার ছেলে মেয়েরা যদি আসামে পড়াশোনা করত তাহলে এই পরিস্থিতিতে তিনি কি তাদের স্কুল বা কলেজে পাঠাতে পারতেন । অসমে যেভাবে করণা আক্রান্তের সংখ্যা বাড়ছে এই পরিস্থিতিতে স্কুল কলেজ খোলা কোনোভাবেই সম্ভব নয় ।অন্ততপক্ষে আগামী ডিসেম্বর মাস পর্যন্ত যাতে স্কুল কলেজ খোলার কোনো সিদ্ধান্ত নেন এ সরকার । এ ব্যাপারে রাজ্যের মুখ্যমন্ত্রী যাতে হস্তক্ষেপ করেন তার জন্য দাবি জানাচ্ছি।
এক প্রেস বার্তায় উক্ত খবর জানিয়েছেন প্রদীপ দত্ত রায় (প্রতিষ্ঠাতা সভাপতি আকসা ,আইনজীবী গৌহাটি হাইকোর্ট )

Continue Reading

Barak Valley

সাংবাদিক পেনশন পাচ্ছেন রাজ্যের কুড়িজন প্রবীণ সাংবাদিক ।

Published

on

হাইলাকান্দি, ১৩ আগস্ট: অসম সরকার ২০২১ সালের রাজ্যের প্রবীণ সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে শুক্রবার। এ বছর রাজ্যের বিভিন্ন জেলার ২০ জন প্রবীণ সাংবাদিককে পেনশনের জন্য মনোনীত করেছে সরকার।

এই কুড়ির তালিকায় রয়েছেন বরাক উপত্যকার দুই প্রবীণ সাংবাদিক। তাঁরা হলেন শিলচরের বিকাশ চক্রবর্তী ও হাইলাকান্দির দীপক রঞ্জন নাথ।

বরাকের প্রবীণ এই দুই সাংবাদিক এবছর সাংবাদিকতার পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন বর্তমান কর্মরত সাংবাদিকমহল।

দীপক রঞ্জন নাথ কে শুভেচ্ছা জানিয়েছেন ইলেকট্রনিক মিডিয়া অ্যাসোসিয়েশন, হাইলাকান্দি’র  সভাপতি তিলক রঞ্জন দাস (কুমার দাস), সম্পাদক নীলোৎপল দেব সহ অন্যান্যরা  ।

 এছারাও  হাইলাকান্দি প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি তথা অসম বার্তাজীবী সংঘের হাইলাকান্দি জেলার সভাপতি দীপক রঞ্জন নাথ পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাবের সম্পাদক সহ অন্যান্য প্রেস ক্লাবের পদাধিকারী।

এদিকে, হাইলাকান্দি জেলা থেকে এবছর একমাত্র দীপক রঞ্জন নাথ সাংবাদিক পেনশনের জন্য মনোনীত হওয়ায় খুশির জোয়ার হাইলাকান্দির সাংবাদিক মহলে। অন্যদিকে, হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য সম্প্রীতি হাইলাকান্দি রোটারি ক্লাবের মিডিয়া হিরোর সম্মাননা পেয়েছিলেন প্রবীণ সাংবাদিক দীপক রঞ্জন নাথ ।

Continue Reading

Barak Valley

মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের জেলা কমিটি পুনর্গঠন

Published

on

সুব্রত দাস,বদরপুর :: গত বুধবার শ্রীভূমি (করিমগঞ্জ) জেলার শ্রীগৌরী মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের শ্রীভূমি জেলা কমিটি পুনর্গঠন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী বিজয় পাল ও হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণ আসাম প্রান্তের বেটি বাঁচাও প্রমুখ দেবজ্যোতি দাসের উপস্থিতিতে এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে মনোজিৎ চক্রবর্তীকে শ্রীভূমি জেলার সভাপতি,সহ-সভাপতি রাজীব শর্মা,সুজয় শ্যাম,রূপম শর্মা,সম্পাদক-লিটন ধর,কোষাধ্যক্ষ দেবরাজ চক্রবর্তী,সহ-সম্পাদক সন্দীপ মজুমদার,যুবা বাহিনী প্রমুখ বান্টি রায়,বীরাঙ্গনা বাহিনী প্রমুখ অনুরাধা মালাকার এবং প্রচার প্রমুখ সাজন দেব কে দায়িত্ব দেওয়া হয়।

Continue Reading

Barak Valley

আগামীকাল শিলচরে চারটি কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে

Published

on

জনসংযোগ, শিলচর ১ আগস্ট :– আগামী কাল সোমবার শিলচর শহরের চারটে কেন্দ্রে কোভিশিল্ড ভেকসিন দেওয়া হবে ।
নাজিরপট্টি মডেল স্কুলে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ ৩০০ টি দেওয়া হবে । এখানে অন স্পট রেজিস্ট্রেশনে কোন ধরনের ভ্যাকসিন দেওয়া হবে না ।
অম্বিকাপট্টির দূর্গাশংকর পাঠশালায় স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।
সিনিয়র সিটিজেনদের জন্য শহরের গভর্নমেন্ট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুলে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় ডোজ কোভিশিল্ড ২০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে । এখানে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ড দেওয়া হবে না। এছাড়া শিলচর কনকপুর রোডের তারিণী মোহন এলপি স্কুলে স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।

Continue Reading

Trending