Connect with us

Barak Valley

মিজোরাম থেকে আসা এক ট্ৰাক চোরাই সেগুন কাঠ জব্দ করলো ধলাই পুলিশ

Published

on

JUBO DARPAN DIGITAL::ভঞ্জন দাশ,কাবুগঞ্জ,২৫ মে::লক ডাউন সহ সান্ধ্য আইনের সুবিধা নিয়ে বনমন্ত্ৰীর সমষ্টিতে চোরাই কাঠের রমরমা ব্যবসা চালিয়ে আসছে বন মাফিয়ারা ৷ লক ডাউন এবং সান্ধ্য আইনের
সুবিধা গ্রহন করে কাছাড়ে অব্যাহত রয়েছে সেগুন কাঠের চোরা ব্যবসা ৷ রবিবার রাতে ধলাই থানার পুলিশএক ট্ৰাক চোরাই সেগুন কাঠ জব্দ করার পরে এই কথা গুলো জনসমক্ষে আসে।
IMG_20200526_020956
রাতে সান্ধ্য আইন চলাকালীন অবস্থার মধ্যে মিজোরাম থেকে কাছাড় পর্যন্ত চোরাই পথে আসা MZ- 03-7722 নম্বরের ট্ৰাকটি থেকে কাঠগুলো জব্দ কৰা হয়েছে। আসাম – মিজোরাম সীমান্তের লাইলাপুরে নিয়মিত তালাশি চালানোর সময় পুলিশ বাহিনী সেগুন কাঠ ভৰ্তি ট্ৰাকটি জব্দ করে ৷ মিজোরাম থেকে রাতের অন্ধকারে কাঠগুলো চোরাই ভাবে আনার সময়ে রবিবার
IMG_20200526_020929
ধলাই পুলিশের দল কাঠগুলো জব্দ করে। এদিকে , পুলিশকে দেখা মাত্ৰ ট্ৰাক চাল পালিয়ে যায় ৷ বিপুল পরিমানের সেগুন কাঠ গুলোর মুল্য আনুমানিক লক্ষাধিক টাকা হতে পারে বলে অনুমান করা হচ্ছে ৷ সম্প্ৰতি কাঠ গুলো ধলাই থানায় রেখেয তদন্ত শুরু করেছেন ধলাই থানার ওসি পল লালহিমসাং । বিশেষ সূত্রে জানা গেছে লকডাউন চলাকালীন সময়ে বনমাফিয়ারা ভিন্নভিন্ন বাহন ব্যবহার করে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন। সূত্রমতে আরোও জানা গেছে কিছু দূষ্কৃতি ধলাই সমষ্ঠির বিধায়ক তথা মন্ত্রী পরিমল শুক্লবৈদ্যের বদনাম করতে উঠেপড়ে লেগেছেন। এনিয়ে গত কিছুদিন আগে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করা হয়েছে যে, বন মন্ত্রীও বন কাছাড়ের বন আধিকারিকের চোখের আড়ালে চলছে কাছাড়ের বনাঞ্চল ধ্বংস যজ্ঞ ও মিজোরামে কাঠ পাচার । এবার প্রশ্ন হলো মিজোরামে কী কাঠের অভাব রয়েছে? মিজোরাম থেকে অবৈধ ভাবে চোরাই কাঠ আসামে ডুকে পড়ছে । তবুও মিজোরাম সরকার নির্বিকার।

Continue Reading

Barak Valley

সাংবাদিক পেনশন পাচ্ছেন রাজ্যের কুড়িজন প্রবীণ সাংবাদিক ।

Published

on

হাইলাকান্দি, ১৩ আগস্ট: অসম সরকার ২০২১ সালের রাজ্যের প্রবীণ সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে শুক্রবার। এ বছর রাজ্যের বিভিন্ন জেলার ২০ জন প্রবীণ সাংবাদিককে পেনশনের জন্য মনোনীত করেছে সরকার।

এই কুড়ির তালিকায় রয়েছেন বরাক উপত্যকার দুই প্রবীণ সাংবাদিক। তাঁরা হলেন শিলচরের বিকাশ চক্রবর্তী ও হাইলাকান্দির দীপক রঞ্জন নাথ।

বরাকের প্রবীণ এই দুই সাংবাদিক এবছর সাংবাদিকতার পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন বর্তমান কর্মরত সাংবাদিকমহল।

দীপক রঞ্জন নাথ কে শুভেচ্ছা জানিয়েছেন ইলেকট্রনিক মিডিয়া অ্যাসোসিয়েশন, হাইলাকান্দি’র  সভাপতি তিলক রঞ্জন দাস (কুমার দাস), সম্পাদক নীলোৎপল দেব সহ অন্যান্যরা  ।

 এছারাও  হাইলাকান্দি প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি তথা অসম বার্তাজীবী সংঘের হাইলাকান্দি জেলার সভাপতি দীপক রঞ্জন নাথ পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাবের সম্পাদক সহ অন্যান্য প্রেস ক্লাবের পদাধিকারী।

এদিকে, হাইলাকান্দি জেলা থেকে এবছর একমাত্র দীপক রঞ্জন নাথ সাংবাদিক পেনশনের জন্য মনোনীত হওয়ায় খুশির জোয়ার হাইলাকান্দির সাংবাদিক মহলে। অন্যদিকে, হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য সম্প্রীতি হাইলাকান্দি রোটারি ক্লাবের মিডিয়া হিরোর সম্মাননা পেয়েছিলেন প্রবীণ সাংবাদিক দীপক রঞ্জন নাথ ।

Continue Reading

Barak Valley

মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের জেলা কমিটি পুনর্গঠন

Published

on

সুব্রত দাস,বদরপুর :: গত বুধবার শ্রীভূমি (করিমগঞ্জ) জেলার শ্রীগৌরী মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের শ্রীভূমি জেলা কমিটি পুনর্গঠন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী বিজয় পাল ও হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণ আসাম প্রান্তের বেটি বাঁচাও প্রমুখ দেবজ্যোতি দাসের উপস্থিতিতে এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে মনোজিৎ চক্রবর্তীকে শ্রীভূমি জেলার সভাপতি,সহ-সভাপতি রাজীব শর্মা,সুজয় শ্যাম,রূপম শর্মা,সম্পাদক-লিটন ধর,কোষাধ্যক্ষ দেবরাজ চক্রবর্তী,সহ-সম্পাদক সন্দীপ মজুমদার,যুবা বাহিনী প্রমুখ বান্টি রায়,বীরাঙ্গনা বাহিনী প্রমুখ অনুরাধা মালাকার এবং প্রচার প্রমুখ সাজন দেব কে দায়িত্ব দেওয়া হয়।

Continue Reading

Barak Valley

আগামীকাল শিলচরে চারটি কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে

Published

on

জনসংযোগ, শিলচর ১ আগস্ট :– আগামী কাল সোমবার শিলচর শহরের চারটে কেন্দ্রে কোভিশিল্ড ভেকসিন দেওয়া হবে ।
নাজিরপট্টি মডেল স্কুলে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ ৩০০ টি দেওয়া হবে । এখানে অন স্পট রেজিস্ট্রেশনে কোন ধরনের ভ্যাকসিন দেওয়া হবে না ।
অম্বিকাপট্টির দূর্গাশংকর পাঠশালায় স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।
সিনিয়র সিটিজেনদের জন্য শহরের গভর্নমেন্ট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুলে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় ডোজ কোভিশিল্ড ২০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে । এখানে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ড দেওয়া হবে না। এছাড়া শিলচর কনকপুর রোডের তারিণী মোহন এলপি স্কুলে স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।

Continue Reading

Trending