Connect with us

Barak Valley

পাঁচগ্ৰামে আতঙ্কের মধ্যে দিয়ে নীরবে পালিত ঈদ উল আযহা-নেই আনন্দ, উল্লাস

Published

on

যুব দর্পণ প্রতিনিধি,পাঁচগ্ৰাম, ১ অগাষ্ট-:: শনিবার সারা দেশের সঙ্গে বরাক উপত্যকা সহ পাঁচগ্ৰামেও পালিত হলো মুসলিম ধর্মাবলম্বীলের দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদ উল আযহা।গত ঈদ উল ফিতর ও ঠিক একই ভাবে পালন করা হয়েছিল করোনা মহামারীর জন্য।২০২০ সালের মুসলিম ধর্মাবলম্বীদের বৃহত্তম উৎসব ঈদ উল ফিতর ও ইদ উল আযহা পালন ইতিহাসে নজিরবিহীন। শনিবার ঈদের দিন সকালে রাস্তা ঘাটে বেশি দেখা যায়নি ছোট ছোট বাচ্চাদের আনন্দ উল্লাস। অন্যান্য বৎসরের মতো সারাদিন ছোট ছোট বাচ্চাদের মধ্যে দেখা যায়নি আনন্দ। তবে সকালে খানিকটা সময় দেখা গিয়েছিল বাচ্চাদের মধ্যে আনন্দ নতুন কাপড় পরিধান করে রাস্তায় ঘুরতে। প্রতি বৎসরের ন্যায় এবার ঈদে কোথাও দেখা যায়নি ঈদ উপলক্ষে সেজে উঠতে ঈদগাহ ময়দান বা রাস্তা ঘাট। ঈদের দিন সকালে সবাই স্নান করে নতুন কাপড় পরিধান করে দল বেঁধে ঈদগাহ ময়দানে যাওয়ার সেই চিরাচরিত চিত্রও কোথাও দেখা যায়নি। ঈদগাহ ময়দানে ঈদের নামাজের পর সবাই মিলে দোয়া করা বা নামাজ শেষে একে অন্যকে জড়িয়ে ধরে আলিঙ্গন করা বা শুভেচ্ছা বিনিময় কিছুই পরিলক্ষিত হয়নি।এক কথায় বলতে গেলে ঈদের দিন কারো মনের মধ্যে ছিল না আনন্দ উল্লাস।কারন এই মহামারী করোনা ভাইরাসের জন্য সবাই আতঙ্কিত।সরকারি নির্দেশ মোতাবিক সবাই নিয়ম রক্ষার ঈদ উল আযহা পালন করেন। সরকারি নির্দেশ অনুযায়ী গতকাল ঈদের দিন পাঁচগ্ৰাম এলাকায় বা বরাক উপত্যকার কোথাও ঈদগাহ ময়দানে বা মসজিদে বড়ো ধরনের জামাত হওয়ার খবর পাওয়া যায়নি।সবাই নিজ নিজ বাড়িতে পরিবার পরিজনদের নিয়ে এবং মসজিদে সিমীত সংখ্যক মুসল্লিদের উপস্থিতিতে মাস্ক পরিধান করে ঈদ উল আযহার নামাজ আদায় করেন। এবং নামাজের পর বিশ্ব বাসীর জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন যাতে তাড়াতাড়ি সমগ্ৰ বিশ্ব করোনা মুক্ত হয়ে ওঠে। ঈদ উল আযহাকে কেন্দ্র করে পাঁচগ্ৰাম তথা বরাক উপত্যকার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। কথায় আছে,” ধর্ম যার যার কিন্তু উৎসব সবার” তাই ঈদের দিন একটি জিনিষ পরিলক্ষিত হয় সামাজিক মাধ্যমে বা সরাসরি রাস্তা ঘাটে পেয়ে অন্য ধর্মাবলম্বীদের লোকেরা মুসলিম ধর্মাবলম্বীদের ঈদের শুভেচ্ছা জানাতে।
IMG_20200728_165954নুরুল হাসান,পাঁচগ্ৰাম,

Continue Reading

Barak Valley

সাংবাদিক পেনশন পাচ্ছেন রাজ্যের কুড়িজন প্রবীণ সাংবাদিক ।

Published

on

হাইলাকান্দি, ১৩ আগস্ট: অসম সরকার ২০২১ সালের রাজ্যের প্রবীণ সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে শুক্রবার। এ বছর রাজ্যের বিভিন্ন জেলার ২০ জন প্রবীণ সাংবাদিককে পেনশনের জন্য মনোনীত করেছে সরকার।

এই কুড়ির তালিকায় রয়েছেন বরাক উপত্যকার দুই প্রবীণ সাংবাদিক। তাঁরা হলেন শিলচরের বিকাশ চক্রবর্তী ও হাইলাকান্দির দীপক রঞ্জন নাথ।

বরাকের প্রবীণ এই দুই সাংবাদিক এবছর সাংবাদিকতার পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন বর্তমান কর্মরত সাংবাদিকমহল।

দীপক রঞ্জন নাথ কে শুভেচ্ছা জানিয়েছেন ইলেকট্রনিক মিডিয়া অ্যাসোসিয়েশন, হাইলাকান্দি’র  সভাপতি তিলক রঞ্জন দাস (কুমার দাস), সম্পাদক নীলোৎপল দেব সহ অন্যান্যরা  ।

 এছারাও  হাইলাকান্দি প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি তথা অসম বার্তাজীবী সংঘের হাইলাকান্দি জেলার সভাপতি দীপক রঞ্জন নাথ পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাবের সম্পাদক সহ অন্যান্য প্রেস ক্লাবের পদাধিকারী।

এদিকে, হাইলাকান্দি জেলা থেকে এবছর একমাত্র দীপক রঞ্জন নাথ সাংবাদিক পেনশনের জন্য মনোনীত হওয়ায় খুশির জোয়ার হাইলাকান্দির সাংবাদিক মহলে। অন্যদিকে, হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য সম্প্রীতি হাইলাকান্দি রোটারি ক্লাবের মিডিয়া হিরোর সম্মাননা পেয়েছিলেন প্রবীণ সাংবাদিক দীপক রঞ্জন নাথ ।

Continue Reading

Barak Valley

মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের জেলা কমিটি পুনর্গঠন

Published

on

সুব্রত দাস,বদরপুর :: গত বুধবার শ্রীভূমি (করিমগঞ্জ) জেলার শ্রীগৌরী মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের শ্রীভূমি জেলা কমিটি পুনর্গঠন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী বিজয় পাল ও হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণ আসাম প্রান্তের বেটি বাঁচাও প্রমুখ দেবজ্যোতি দাসের উপস্থিতিতে এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে মনোজিৎ চক্রবর্তীকে শ্রীভূমি জেলার সভাপতি,সহ-সভাপতি রাজীব শর্মা,সুজয় শ্যাম,রূপম শর্মা,সম্পাদক-লিটন ধর,কোষাধ্যক্ষ দেবরাজ চক্রবর্তী,সহ-সম্পাদক সন্দীপ মজুমদার,যুবা বাহিনী প্রমুখ বান্টি রায়,বীরাঙ্গনা বাহিনী প্রমুখ অনুরাধা মালাকার এবং প্রচার প্রমুখ সাজন দেব কে দায়িত্ব দেওয়া হয়।

Continue Reading

Barak Valley

আগামীকাল শিলচরে চারটি কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে

Published

on

জনসংযোগ, শিলচর ১ আগস্ট :– আগামী কাল সোমবার শিলচর শহরের চারটে কেন্দ্রে কোভিশিল্ড ভেকসিন দেওয়া হবে ।
নাজিরপট্টি মডেল স্কুলে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ ৩০০ টি দেওয়া হবে । এখানে অন স্পট রেজিস্ট্রেশনে কোন ধরনের ভ্যাকসিন দেওয়া হবে না ।
অম্বিকাপট্টির দূর্গাশংকর পাঠশালায় স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।
সিনিয়র সিটিজেনদের জন্য শহরের গভর্নমেন্ট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুলে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় ডোজ কোভিশিল্ড ২০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে । এখানে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ড দেওয়া হবে না। এছাড়া শিলচর কনকপুর রোডের তারিণী মোহন এলপি স্কুলে স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।

Continue Reading

Trending