Connect with us

Barak Valley

কালীনগরে হোম আইসোলেশনে থাকা করোনা রোগীদের সরকারি সাহায্যের আহবান

Published

on

JUBO DARPAN NEWS, SILCHAR ::করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর হোম আইসোলেশন এর ব্যবস্থা করা হলেও প্রদান করা হচ্ছে না বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা। কালিনগর সরোজিনী হাসপাতালের অধীনস্থ কাটাখাল এলাকায় প্রায় তিন শতাধিক জনতা করোনার গনসংক্রমন প্রতিরোধে স্বেচ্ছায় হাইলাকান্দি জেলা প্রশাসনের ডাকে সাড়া দিয়ে রেপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে কোভিড পরীক্ষা করতে এগিয়ে আসেন।পরীক্ষার পর এর মধ্যে প্রায় ২৫/২৬ জনের দেহে ধরা পড়ে করোনা ভাইরাসের উপস্থিতি।জেলা স্বাস্থ্য বিভাগের তরফ থেকে সবাইকে হোম আইসোলেশন করে রাখার নির্দেশ প্রদান করা হয়।কিন্তু এদের মধ্যে সিংগভাগই দিনমজুর, শ্রমজীবী বলে।আজ সকালে প্রায় ১০/১২ জনের একটি দল পজিটিভ থেকে নিগেটিভ শনাক্ত হয়ে সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলেন।তাঁরা এদিন সরকারের কাছে দাবি তুলেন কোভিড কেয়ার কেন্দ্রে করোনা রোগীর প্রতি ৫০০ টাকার অধিক খরচ হলেও যারা হোম আইসোলেশনে থাকেন তাদের কে ও যেন রেশন সামগ্রী যোগান দেয় জেলা প্রশাসন। এদিকে, স্থানীয় সমাজসেবী মানবেন্দ্র দে জানান তাঁরা সবাই দিনমজুর।তাঁরা একেবারে ই দু:স্থ তাই এদের স্বার্থে আলগাপুরের সার্কেল অফিসার সহ পঞ্চায়েত প্রতিনিধিদের সঙ্গে বারংবার যোগাযোগ করে তাদেরকে সরকারিভাবে কিছু সাহায্যের জন্য আর্জি জানালেও কোনো ধরনের সুরাহা মিলে নি বলে ক্ষোভ প্রকাশ করেন। এবং জেলা প্রশাসন সহ স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার দৃষ্টি আকর্ষণ করে বলেন যদি কোভিড কেয়ারে রোগীর প্রতি খরচ করতে পারেন এতো টাকা তাহলে গরীব দুঃস্থ যারা‌ সরকারের আহ্বানে সাড়া দিয়ে স্বেচ্ছায় কোভিড পরীক্ষা করতে এগিয়ে আসেন তাদেরকে সব ধরণের সুযোগ সুবিধা প্রদান করতে হবে নাহলে আগামীতে কেউই এগিয়ে আসবে না গণ সংক্রমণ ঠেকাতে স্বেচ্ছায় কোভিড পরীক্ষা করতে।তাই তিনি সরকারের প্রতি আহ্বান জানান গরীব দুঃস্থদের প্রতি সহায়তার হাত বাড়ানোর জন্য।
IMG_20200729_211654

Continue Reading

Barak Valley

সাংবাদিক পেনশন পাচ্ছেন রাজ্যের কুড়িজন প্রবীণ সাংবাদিক ।

Published

on

হাইলাকান্দি, ১৩ আগস্ট: অসম সরকার ২০২১ সালের রাজ্যের প্রবীণ সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে শুক্রবার। এ বছর রাজ্যের বিভিন্ন জেলার ২০ জন প্রবীণ সাংবাদিককে পেনশনের জন্য মনোনীত করেছে সরকার।

এই কুড়ির তালিকায় রয়েছেন বরাক উপত্যকার দুই প্রবীণ সাংবাদিক। তাঁরা হলেন শিলচরের বিকাশ চক্রবর্তী ও হাইলাকান্দির দীপক রঞ্জন নাথ।

বরাকের প্রবীণ এই দুই সাংবাদিক এবছর সাংবাদিকতার পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন বর্তমান কর্মরত সাংবাদিকমহল।

দীপক রঞ্জন নাথ কে শুভেচ্ছা জানিয়েছেন ইলেকট্রনিক মিডিয়া অ্যাসোসিয়েশন, হাইলাকান্দি’র  সভাপতি তিলক রঞ্জন দাস (কুমার দাস), সম্পাদক নীলোৎপল দেব সহ অন্যান্যরা  ।

 এছারাও  হাইলাকান্দি প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি তথা অসম বার্তাজীবী সংঘের হাইলাকান্দি জেলার সভাপতি দীপক রঞ্জন নাথ পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাবের সম্পাদক সহ অন্যান্য প্রেস ক্লাবের পদাধিকারী।

এদিকে, হাইলাকান্দি জেলা থেকে এবছর একমাত্র দীপক রঞ্জন নাথ সাংবাদিক পেনশনের জন্য মনোনীত হওয়ায় খুশির জোয়ার হাইলাকান্দির সাংবাদিক মহলে। অন্যদিকে, হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য সম্প্রীতি হাইলাকান্দি রোটারি ক্লাবের মিডিয়া হিরোর সম্মাননা পেয়েছিলেন প্রবীণ সাংবাদিক দীপক রঞ্জন নাথ ।

Continue Reading

Barak Valley

মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের জেলা কমিটি পুনর্গঠন

Published

on

সুব্রত দাস,বদরপুর :: গত বুধবার শ্রীভূমি (করিমগঞ্জ) জেলার শ্রীগৌরী মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের শ্রীভূমি জেলা কমিটি পুনর্গঠন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী বিজয় পাল ও হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণ আসাম প্রান্তের বেটি বাঁচাও প্রমুখ দেবজ্যোতি দাসের উপস্থিতিতে এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে মনোজিৎ চক্রবর্তীকে শ্রীভূমি জেলার সভাপতি,সহ-সভাপতি রাজীব শর্মা,সুজয় শ্যাম,রূপম শর্মা,সম্পাদক-লিটন ধর,কোষাধ্যক্ষ দেবরাজ চক্রবর্তী,সহ-সম্পাদক সন্দীপ মজুমদার,যুবা বাহিনী প্রমুখ বান্টি রায়,বীরাঙ্গনা বাহিনী প্রমুখ অনুরাধা মালাকার এবং প্রচার প্রমুখ সাজন দেব কে দায়িত্ব দেওয়া হয়।

Continue Reading

Barak Valley

আগামীকাল শিলচরে চারটি কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে

Published

on

জনসংযোগ, শিলচর ১ আগস্ট :– আগামী কাল সোমবার শিলচর শহরের চারটে কেন্দ্রে কোভিশিল্ড ভেকসিন দেওয়া হবে ।
নাজিরপট্টি মডেল স্কুলে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ ৩০০ টি দেওয়া হবে । এখানে অন স্পট রেজিস্ট্রেশনে কোন ধরনের ভ্যাকসিন দেওয়া হবে না ।
অম্বিকাপট্টির দূর্গাশংকর পাঠশালায় স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।
সিনিয়র সিটিজেনদের জন্য শহরের গভর্নমেন্ট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুলে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় ডোজ কোভিশিল্ড ২০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে । এখানে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ড দেওয়া হবে না। এছাড়া শিলচর কনকপুর রোডের তারিণী মোহন এলপি স্কুলে স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।

Continue Reading

Trending