Connect with us

Barak Valley

কাছাড়ের জেলা প্রশাসনের ৭৪ তম স্বাধীনতা দিবস অনুষ্ঠানের প্রস্তুতি সভা সম্পন্ন

Published

on

শিলচর, ৩১ জুলাই:— ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা শুক্রবার কাছাড়ের জেলা উপায়ুক্তএর কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।
বৈঠকে সভাপতিত্ব করে অতিরিক্ত জেলা উপায়ুক্ত রাজিব রায় জেলার মহামারী পরিস্থিতি বিবেচনা করে কোভিড প্রোটোকল, সামাজিক দূরত্ব এবং মাস্ক পরিধানের মাধ্যমে আসন্ন ৭৪ তম স্বাধীনতা দিবসের কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করেন। এডিসি রাজীব রায় অনুষ্ঠানের দু’দিন আগে সমস্ত প্রস্তুতিমূলক কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।
এই সভায় পুঙ্খানুপুঙ্খ ভাবে আলোচনা করে সর্বসম্মতভাবে শিলচর ডিএসএ গ্রাউন্ড, আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের স্থান হিসাবে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় জানানো হয় যে দেশাত্মবোধক গান ভোর ৫ টা থেকে ৬.৩০টা অবধি তথ্য ও জনসংযোগ অফিসের শিলচর শহরের স্থায়ী মাইক যোগে প্রচার করা হবে, এছাড়া সকাল ৭ টায় এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও বাসভবন সমূহে ত্রিবর্ণ পতাকা উত্তোলন করা হবে। ।
সকাল ৭.৪৫ মিনিটে সকল সরকারী অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে এবং এরপরে জাতীয় সংগীত পরিবেশন করা হবে।
সকাল ৮.৩৫ টায় গান্ধীবাগে জাতির পিতাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে তারপরে স্বহিদ তর্পণ। সকাল ৯ টায় ডিএসএ গ্রাউন্ডে জাতীয় পতাকা উত্তোলনের আনুষ্ঠানিকতার শেষে সিআরপিএফ, পুলিশ কর্মীরা, ষষ্ঠ এপি বিএন, হোম গার্ডস এবং এনসিসি স্কাউটস এবং গাইডদের দ্বারা সম্মিলিত কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।
সকাল দশটায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, স্যানিটেশনেশন কর্মী এবং অন্যান্য করোনার যোদ্ধাদের সম্মান জানানো হবে।
IMG-20200731-WA0011
সন্ধ্যা ৬টায় শিলচর শহরের বিভিন্ন স্থানে মূর্তি ও রোটারি পাশাপাশি সরকারী ভবন ও বেসরকারী আবাস আলোকিত করা হবে।
সভা চলাকালীন, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে রচনা প্রতিযোগিতা আয়োজনের জন্য আলোচনা অনুষ্ঠিত হয় যাতে সমস্ত স্কুল শিক্ষার্থী অনলাইনে অংশ নিতে পারে এবং স্কুল পরিদর্শক এবং ডিইইওকে উপযুক্তভাবে অনুষ্ঠানের আয়োজন করতে বলা হয়।
অতিরিক্ত জেলা উপায়ুক্ত রায় নির্দেশ দেন যে সকল উন্নয়ন ব্লকগুলিতে আয়োজিত সকল কর্মসূচি প্রতিটি ব্লক পর্যায়ে অনুষ্ঠিত করতে হবে এবং সকল বিভাগকে ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপনকে সাফল্যমন্ডিত করতে তিনি তাদের নিরবচ্ছিন্ন সমর্থন ও সহযোগিতা বাড়ানোর জন্য অনুরোধ জানান। সমস্ত বিডিওকে ব্লক পর্যায়ে সংগঠিত কার্যক্রমে সমন্বয় করার জন্য নির্দেশনা দেওয়া হয়।
সভায় জেলা যুগ্ম স্বাস্থ্য সঞ্চালক কোভিড মহামারী পরিস্থিতি বিবেচনা করে ডিএসএর দুটি প্রবেশ গেটে থার্মাল স্ক্রিনিংয়ের মাধ্যমে যথাযথ স্যানিটাইশনের ব্যবস্থা করতে বলেন । এতে অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার বনোয়ারলাল মিনা এবং অতিরিক্ত পুলিশ সুপার জগদীশ দাস, নেহেরু যুব কেন্দ্র সংস্থার মেহেবুব আলম লস্কর সহ বিভিন্ন বিভাগের প্রধানরা অংশ নেন।

Continue Reading

Barak Valley

সাংবাদিক পেনশন পাচ্ছেন রাজ্যের কুড়িজন প্রবীণ সাংবাদিক ।

Published

on

হাইলাকান্দি, ১৩ আগস্ট: অসম সরকার ২০২১ সালের রাজ্যের প্রবীণ সাংবাদিকদের জন্য পেনশন প্রকল্প ঘোষণা করেছে শুক্রবার। এ বছর রাজ্যের বিভিন্ন জেলার ২০ জন প্রবীণ সাংবাদিককে পেনশনের জন্য মনোনীত করেছে সরকার।

এই কুড়ির তালিকায় রয়েছেন বরাক উপত্যকার দুই প্রবীণ সাংবাদিক। তাঁরা হলেন শিলচরের বিকাশ চক্রবর্তী ও হাইলাকান্দির দীপক রঞ্জন নাথ।

বরাকের প্রবীণ এই দুই সাংবাদিক এবছর সাংবাদিকতার পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন বর্তমান কর্মরত সাংবাদিকমহল।

দীপক রঞ্জন নাথ কে শুভেচ্ছা জানিয়েছেন ইলেকট্রনিক মিডিয়া অ্যাসোসিয়েশন, হাইলাকান্দি’র  সভাপতি তিলক রঞ্জন দাস (কুমার দাস), সম্পাদক নীলোৎপল দেব সহ অন্যান্যরা  ।

 এছারাও  হাইলাকান্দি প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি তথা অসম বার্তাজীবী সংঘের হাইলাকান্দি জেলার সভাপতি দীপক রঞ্জন নাথ পেনশনের জন্য মনোনীত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাবের সম্পাদক সহ অন্যান্য প্রেস ক্লাবের পদাধিকারী।

এদিকে, হাইলাকান্দি জেলা থেকে এবছর একমাত্র দীপক রঞ্জন নাথ সাংবাদিক পেনশনের জন্য মনোনীত হওয়ায় খুশির জোয়ার হাইলাকান্দির সাংবাদিক মহলে। অন্যদিকে, হাইলাকান্দি রোটারি ক্লাবের পক্ষ থেকেও অভিনন্দন জানানো হয়েছে।

উল্লেখ্য সম্প্রীতি হাইলাকান্দি রোটারি ক্লাবের মিডিয়া হিরোর সম্মাননা পেয়েছিলেন প্রবীণ সাংবাদিক দীপক রঞ্জন নাথ ।

Continue Reading

Barak Valley

মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের জেলা কমিটি পুনর্গঠন

Published

on

সুব্রত দাস,বদরপুর :: গত বুধবার শ্রীভূমি (করিমগঞ্জ) জেলার শ্রীগৌরী মাধবধামে হিন্দু জাগরণ মঞ্চের শ্রীভূমি জেলা কমিটি পুনর্গঠন করা হয়। হিন্দু জাগরণ মঞ্চের ক্ষেত্রীয় সংগঠন মন্ত্রী বিজয় পাল ও হিন্দু জাগরণ মঞ্চের দক্ষিণ আসাম প্রান্তের বেটি বাঁচাও প্রমুখ দেবজ্যোতি দাসের উপস্থিতিতে এই কমিটি পুনর্গঠন করা হয়। এতে মনোজিৎ চক্রবর্তীকে শ্রীভূমি জেলার সভাপতি,সহ-সভাপতি রাজীব শর্মা,সুজয় শ্যাম,রূপম শর্মা,সম্পাদক-লিটন ধর,কোষাধ্যক্ষ দেবরাজ চক্রবর্তী,সহ-সম্পাদক সন্দীপ মজুমদার,যুবা বাহিনী প্রমুখ বান্টি রায়,বীরাঙ্গনা বাহিনী প্রমুখ অনুরাধা মালাকার এবং প্রচার প্রমুখ সাজন দেব কে দায়িত্ব দেওয়া হয়।

Continue Reading

Barak Valley

আগামীকাল শিলচরে চারটি কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হবে

Published

on

জনসংযোগ, শিলচর ১ আগস্ট :– আগামী কাল সোমবার শিলচর শহরের চারটে কেন্দ্রে কোভিশিল্ড ভেকসিন দেওয়া হবে ।
নাজিরপট্টি মডেল স্কুলে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ ৩০০ টি দেওয়া হবে । এখানে অন স্পট রেজিস্ট্রেশনে কোন ধরনের ভ্যাকসিন দেওয়া হবে না ।
অম্বিকাপট্টির দূর্গাশংকর পাঠশালায় স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।
সিনিয়র সিটিজেনদের জন্য শহরের গভর্নমেন্ট গার্লস হাইয়ার সেকেন্ডারি স্কুলে অন স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ও দ্বিতীয় ডোজ কোভিশিল্ড ২০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে । এখানে স্লট বুকিং এর মাধ্যমে কোভিশিল্ড দেওয়া হবে না। এছাড়া শিলচর কনকপুর রোডের তারিণী মোহন এলপি স্কুলে স্লট বুকিংঙে প্রথম ও দ্বিতীয় ডোজ১০০ টি করে এবং অন স্পট রেজিস্ট্রেশনে প্রথম ও দ্বিতীয় ডোজ আরও ১০০ টি করে মোট ৪০০ টি ভ্যাকসিন দেওয়া হবে।

Continue Reading

Trending