Connect with us

দেশ

গৃহ মন্ত্রী অমিত সাহ করোনা আক্রান্ত

Published

on

JUBO DARPAN NEWS , 2 August , ভারতীয় জনতা পার্টির প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি তথা দেশের গৃহমন্ত্রী অমিত শাহ্ করোনা প্রজেটিভ। তিনি আজ নিজের টুইটার বার্তায় জানিয়েছেন যে, ” করোনা ভাইরাসের কিছু লক্ষন দেখা দেওয়া আমি টেস্ট করাই এবং রিপোর্ট প্রজেটিভ আসে , আমার শরীর ঠিক আছে কিন্তু চিকিৎসা দের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছি । আমার অনুরোধ যে, গত কিছুদিনে যারা আমার সংপর্শে এসেছেন,দয়া করে আপনার নিজের আইসলেসন করে টেস্ট করান ” ।IMG_20200802_181432

Continue Reading

দেশ

Politician Amar Singh dies at 64

Published

on

Politician Amar Singh dies at 64
Former Samajwadi Party leader Amar Singh died on Saturday after suffering from prolonged illness,
He was a Rajya Sabha MP.The senior politician was sent to a hospital in Singapore in March for surgery in a kidney-related illness.
Amar Singh, a sitting Rajya Sabha MP, had been facing health-related issues for over a decade and had undergone a kidney transplant, reports India Today.
Earlier in the day, he had tweeted to wish people on Eid-Ul-Adha.
In 2016, he was elected to Rajya Sabha with support from Samajwadi Party even after facing stiff opposition from a section of the party including the then Chief Minister of Uttar Pradesh Akhilesh Yadav.
He was also reinstated as one of the general secretaries of the party in Octobe 2016.
Indian Defence Minister Rajnath Singh also mourned the death of the leader.

Continue Reading

দেশ

গৈরিক ভারতের উদ্দোগে পশ্চিমবঙ্গের মুরশিদাবাদ জেলার বেলডাঙ্গা দক্ষিণপাড়াতে মাস্কস ও সেনিটেজার বিতরণ

Published

on

JUBO DARPAN NEWS, 18/07/2020 :: আসামের শিলচরে প্রতিষ্ঠিত হওয়া সংগঠন গৈরিক ভারত এখন কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, ঝারখন্ড, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ সহ ভারতের অন্যান্য রাজ্যে বিরাট রূপ নিতে চলেছে। অনেক রাজ্যের জনগন, গৈরিক ভারতের সামাজিক কাজ, গরীব ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য শিক্ষা জগতে কাজ এবং অন্যান্য কাজের জন্য ভূয়শী প্রশংসা করছেন, এবং নিজেরা এগিয়ে এসে তাদের রাজ্যে নিজেরাও এইসব ভালো কাজ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
IMG-20200718-WA0037
এমনই ধরনের এক কাজ আজ পশ্চিমবংগে হলো। আজ গৈরিক ভারতের পশ্চিমবংগের রাজ্য সম্পাদক অশোক মন্ডলের নেতৃত্বে মুরশিদাবাদ জেলার বেলডাঙ্গা দক্ষিণপাড়াতে 235 টি পরিবারের মধ্যে স্যানিটাইজার, মাস্ক, গরীব মানুষদের মধ্যে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও সামাজিক দুরত্ব মেনে,
IMG-20200718-WA0036
এই করোনা ভাইরাসের দুঃসময়ে ঘরে ঘরে গিয়ে জনসাধারণকে সচেতন হওয়ার জন্য বলা হয়। আজকের এই মহতি কাজে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অশোক মন্ডল, সাত্যকি সওদাগর, অভিজিৎ মন্ডল, বিনয় মন্ডল, কিরণ মন্ডল, উৎপল দেবনাথ, মিলন মন্ডল, মৃন্ময় দেবনাথ ,জয়দেব মন্ডল সহ অন্যান্যরা।
IMG-20200718-WA0038
গৈরিক ভারতের কেন্দ্রীয় নীতি নির্ধারণ সমিতির সদস্য তথা আসাম রাজ্য সম্পাদক, শিলচরের রাজু চন্দ্র দাস এক প্রেস বার্তায় এ খবর জানিয়েছেন

Continue Reading

দেশ

দেশের প্রতিটি মানুষ যাতে করোনার ভ্যাকসিন পায় তা সুনিশ্চিত করব আমরা: নীতা আম্বানি

Published

on

যুব দর্পণ নিউজ ,১৭ জুলাই: করোনার জেরে গোটা দেশ কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে বড় ঘোষণা করলেন রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নীতা আম্বানি। বুধবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভার্চুয়াল বার্ষিক সাধারণ তিনি বলেন, করোনার ভ্যাকসিন আবি‌ষ্কার হলে তা যাতে দেশের প্রতিটি কোণায়, প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেবে রিলায়েন্স ফাউন্ডেশন। মুকেশ-ঘরণী নীতা আম্বানি জানান, সংস্থার নিজস্ব ডিজিটাল চেইন ব্যবহার করে আমরা নিশ্চিত করব যাতে দেশের প্রতিটি মানুষের কাছে এই ভ্যাকসিন পৌঁছয়।
IMG_20200712_225943
পাশাপাশি, এদিন ফাউন্ডেশনের একাধিক সেবামূলক কাজের উদাহরণ তুলে ধরেন তিনি। সেই সাথে আগামী দিনে ফাউন্ডেশন কিভাবে কাজ করবে, সেই কথাও বলেন নীতা আম্বানি। তিনি বলেন, মিশন অন্ন সেবার মাধ্যমে দেশের প্রান্তিক দিনমজুর, দরিদ্র ৫ কোটি মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছে ফাউন্ডেশন।

তিনি জানান, লকডাউনের মধ্যে এগিয়ে এসেছে রিলায়েন্স। জিও ৪০ কোটি মানুষের হাতে পৌঁছে দিয়েছে ডিজিটাল কানেক্টিভিটি। প্রায় ৩০ হাজার সংস্থা ওয়ার্ক ফ্রম হোম করতে পারছে। ওয়ার্ক ফ্রম হোম ইন্টারনেটের সাহায্যে পড়ুয়ারা বাড়ি থেকে ক্লাস করতে পারছে। সাধারণ মানুষের কাছে জরুরী ভিত্তিতে জ্বালানি পৌঁছে দিয়েছে রিলায়েন্স। নীতা আম্বানি বলেন, আমাদের কাছে এটি কেবল মাত্র ব্যবসা নয়, এটা আমাদের কর্তব্য, ধর্ম, দেশের সেবা।

উল্লেখ্য, লকডাউনে যখন বিশ্ব অর্থনীতি চরম সংকটে, তখন ধন-সম্পদে ভরে উঠছেন মুকেশ আম্বানি। সম্প্রতি নীতা আম্বানির স্বামী মুকেশ আম্বানি বিশ্বের ধনশালীদের তালিকায় ষষ্ঠ হয়েছেন। সেজন্য সবাইকে সাধুবাদ জানিয়ে নীতা আম্বানি ঘোষণা দিলেন, করোনার ভ্যাকসিন যেদিনই আবিষ্কার হোক না কেন, তা দেশের সবার কাছে পৌঁছানোর বিষয়টি সুনিশ্চিত করবে রিলায়েন্স ফাউন্ডেশন। এছাড়া, দেশের প্রত্যেক জায়গায় যাতে গণহারে টেস্ট করা হয়, সেই জন্যে কেন্দ্রীয় সরকার ও স্থানীয় পুরসভাগুলির সঙ্গে খুব শীঘ্রই গাঁটছড়া বাঁধতে চলেছে রিলায়েন্স।

Continue Reading

Trending